শনিবার, ৩০ মে ২০২০, ১০:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

মালয়েশিয়ায় ভিসা প্রার্থীদের উদ্দেশ্যে বাংলাদেশ দূতাবাসের আহ্বান

বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০
  • ১৫৭ বার

মালয়েশিয়ায় অবস্থানরত যেসব বাংলাদেশির গত ফেব্রুয়ারির পর ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে এবং যারা ভ্রমণ ভিসায় গত জানুয়ারিতে মালয়েশিয়ায় এসে লকডাউনের কবলে পড়ে আটকা পড়েছেন তাদের উদ্দেশ্যে একটি বিজ্ঞপ্তি জারি করেছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস। বুধবার রাতে মিশনের ফেইসবুক পেইজে এই বিজ্ঞপ্তি পোস্ট করা হয়।

ফেইসবুক পেইজে প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিম্নরূপ:
মালয়েশিয়া ইমিগ্রেশন স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করার জন্য কঠোরভাবে এপয়েন্টমেন্ট পদ্ধতি এবং জনসমাগম নিয়ন্ত্রণ (strict appointment system and crowd control) করবে। শুধু এপয়েন্টমেন্ট এর মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং COVID-19 প্রতিরোধের ব্যবস্থা গ্রহণ করে সার্ভিস দেবে। এ ক্ষেত্রে ইমিগ্রেশন প্রদত্ত নিয়ম কানুন মেনে চলতে সম্মানিত বাংলাদেশি নাগরিকদের বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

পূর্ব এপয়েন্টমেন্ট গ্রহণ:
ইমিগ্রেশনে যাবার আগে অবশ্যই অনলাইনে Appointment নিতে হবে। Appointment ছাড়া সরাসরি ইমিগ্রেশনে যাওয়া যাবে না।

এপয়েন্টমেন্ট সিস্টেম: নিম্নলিখিত ওয়েব সাইটের মাধ্যমে এপয়েন্টমেন্ট নিতে হবে:
ক) ভিসা, পাস, পারমিট: www.poweq.my
খ) Expatriate services:
1. Expatriate: esd.imi.gov.my
2. MyHelp Modul for companies: esd.imi.gov.my
For companies: myexpats.com.my
3. MyHelp Modul for RP-T: http://rpt.talencorp.com.my
গ) All Services: http://stop.imi.gov.my (from 8 May 2020 onwards)

ভিসা রিনিউ এর জন্য এপয়েন্টমেন্ট:
MCO এর আগে বা MCO চলাকালে ভিসার মেয়াদ শেষ হলে MCO শেষ হবার পরদিন থেকে ৩০ কর্ম দিবসের মধ্যে ইমিগ্রেশনে গিয়ে ভিসার মেয়াদ বৃদ্ধি করতে পারবেন। এ জন্য আগেই অনলাইনে এপয়েন্টমেন্ট নিতে হবে।

দেশে ফিরে যেতে বিশেষ সুবিধা:
মালয়েশিয়ায় অবস্থিত কোনও বিদেশি নাগরিকের ভিসার মেয়াদ ০১ জানুয়ারি ২০২০ তারিখ বা এরপরে শেষ হলে এবং ফ্লাইট টিকিট থাকলে MCO শেষ হবার ১৪ কর্মদিবসের মধ্যে ইমিগ্রেশনের পাশ এবং কোনও রকম শাস্তি ছাড়াই সরাসরি নিজ দেশে ফিরে যেতে পারবেন।

ইমিগ্রেশন অফিসে স্বাস্থ্য বিধি পালন, সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহার করা, মোলাকাত ও হ্যান্ড শেক করা থেকে বিরত থাকা এবং কোনও জটলা না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

বিডি প্রতিদিন

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost
error: Content is protected !!