বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

বিমানের গ্রাউন্ড সার্ভিস ডিপার্টমেন্টকে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ দিল ফেসবুক গ্রুপ ‘সংযোগ’

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৬৮৭ বার

করোনা ভাইরাসের মহামারী প্রতিরোধে রাষ্টীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাউন্ড সার্ভিস ডিপার্টমেন্টে মাস্ক, পিপিই ও হ্যান্ড স্যানিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা উপকরণ দিয়েছে ফেসবুক গ্রুপ সংযোগ Conneting People. শুক্রবার বিকালে বিমান শ্রমিক লীগ -(সিবিএ) প্রেসিডেন্ট জনাব মশিকুর রহমান উক্ত স্বাস্থ্য সুরক্ষা উপকরন বিতরণ করেন। এ সময় গ্রাউন্ড সার্ভিস ডিপার্টমেন্টে ষ্টেশন ম্যানেজার, ডিউটি ম্যানেজার, কর্মকর্তা-কর্মচারী ও সিবিএ শপ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে, স্থপতি জনাব আবদুল আউয়ালের মাধ্যমে উর্মি গ্রুপ থেকে ৩০০ পিচ গাউন, মানুষের জন্য মানুষ ফাউন্ডেশন ও পে ইট ফরোয়ার্ড বাংলাদেশ এর সমন্বয়ে ২০০পিস গাউন। বিকন এইড গ্রুপ থেকে ২০০ পিচ হ্যান্ড স্যানিটাইজার, জনাব মল্লিক নজরুল ইসলাম কর্তৃক ৫০০ পিচ সার্জিক্যাল মাস্ক, জনাব মো: উল্ল্যাহ কর্তৃক ৯০ পিচ কেএন ৯৫ মাস্ক, টাস্ক গ্রুপ কর্তৃক ৫০ পিচ কেএন ৯৫ মাস্ক এবং জনাব শাহ ইখতেখার আলম কর্তৃক ৩০ পিচ কেএন ৯৫ মাস্ক।

বিমানের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার জনাব আবু ইউসুফ আহমেদ এবং ফেসবুক গ্রুপ সংযোগ Connecting People এর এডমিন জনাব আহমেদ জাভেদ জামাল সাহেবের ঐকান্তিক প্রচেষ্টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গ্রাউন্ড সার্ভিস ডিপার্টমেন্ট এ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীগুলো পেয়েছে। ফেসবুক গ্রুপ সংযোগ Connecting People এর এডমিন জনাব আহমেদ জাভেদ জামাল সাহেব গত ১২ই মে তার গ্রুপে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের গ্রাউন্ড সার্ভিস ডিপার্টমেন্টে কর্মরত কর্মীদের জীবনের ঝুঁকি নিয়ে ডিউটি সংক্রান্ত একটি গুরুত্বপূর্ণ পোস্ট দিলে মাত্র এক ঘন্টার মাঝেই অনেকগুলো স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর ব্যবস্থা হয়ে যায় এবং উক্ত সামগ্রী বিভিন্ন জায়গা থেকে বিমানে কর্মরত আবু ইউসুফ আহমেদ সংগ্রহ করেন।

ফেসবুক গ্রুপ সংযোগ এর কাজ হলো দাতা গ্রহীতার কানেকশন করিয়ে দেয়া। যারা ডোনার তারা তাদের পরিচয় গোপন রাখে।

নিন্মে ফেসবুক গ্রুপ সংযোগ Connecting People এর এডমিন জনাব আহমেদ জাভেদ জামাল সাহেবের পোস্টটি হুবহু তুলে ধরা হলো :
https://www.facebook.com/groups/songjogbd/permalink/624463101471954/

[ সবাইকে ধন্যবাদ। মাত্র এক ঘন্টায় বিমানের কর্মীদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী অনেকেই কন্ট্রিবিউশান করেছেন।২০০ সেট গাউনের জায়গায় ৭০০সেট গাউন পাওয়া গিয়েছে,আশা করি অনেক বিমান কর্মী উপকৃত হবেন।

ধন্যবাদ
১)মানুষের জন্য মানুষ ফাউন্ডেশন
২)পে ইট ফরোয়ার্ড বাংলাদেশ ( মানুষের জন্য ফাউন্ডেশন এবং পে ইট সমন্বয়ে ২০০পিস গাউন)
৩)আর্মার গ্রুপ(২০০ পিস গাউন)
৪)BEACON AID (200 PCS HAND SANITIZER)
৫) Mallick Nazrul Islam(500 PCS surgical MASK)
৬) Mahmood Ullah(90 PCS KN95 MASK)
৭) Tas (50 PCS KN MASK)
৮) Shah Ikthiar Alam (30 PCS KN95 MASK)
৯)উর্মি গ্রুপ(৩০০পিস গাউন)

জরুরি হেল্প পোস্ট

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্তব্যরত বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ২০০ জনের জন্য পিপিই সেট লাগবে,যারা ট্রাফিকে (বিমানের ট্রাফিক মানে কাস্টমার সার্ভিস টাইপ কাজ) বিভিন্ন শিফটে কাজ করছেন।

কেনো লাগবে?
ট্রাফিকে যারা কাজ করেন,তারা সরকারি বিভিন্ন দেশ থেকে আগত প্রবাসী, বিদেশী এবং দেশ থেকে বিদেশে যাওয়া বিভিন্ন দেশি, বিদেশি মানুষের সরকারি কন্টাক্টে যাচ্ছেন।এখন ফ্লাইট সংখ্যা কম তাই বিমান এমপ্লয়িদের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা খুব বেশি হচ্ছে না,তবে হতে কতক্ষণ?

আর ঢাকা এয়ারপোর্টে আপনাদের হর হামেশা যাওয়া লাগবে বা আসা লাগবে দেশ বিদেশ থেকে।এখন একটা সেন্সিটিভ প্লেইসে যদি ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী না দেয়া হয়,সেটা দুঃখজনক।

অনেক স্বেচ্ছাসেবী সংগঠন চিকিৎসা কর্মী,জনসেবা কর্মী(পুলিশ,সাংবাদিক) দের মাঝে পিপিই সেট বিতরণ করলেও গুরুত্বপূর্ণ জনসেবাকর্মী বিমানকে বাদ দিয়ে রেখেছেন হয়তো অজান্তে।

বিমানের ট্রাফিক কর্মীদের জন্য কি কি চাই?

১)২০০সেট গাউন
২)৪০০পিস KN95 মাস্ক
৩)১০০০পিস সার্জিক্যাল মাস্ক
৪)১০ বক্স গ্লাভস
৫)২০০ পিস হ্যান্ড স্যানিটাইজার

এগুলো দিলে আপাতত বলা চলে আগামী এক মাস উনাদের একটু হলেও নিশ্চিন্তে কাজ করার স্পৃহা আসবে।

এখন কারা ডোনেট করতে পারবেন?

প্লিজ ডোনেট।

উনারাও ফ্রন্টলাইনারের নির্বাক যোদ্ধা,যাদের মিডিয়া কাভারেজ নাই।

ধন্যবাদ ]

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost
error: Content is protected !!