বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ০৯:৩২ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

বিমান বাহিনী ১১ জন চিকিৎসক নিয়ে মালদ্বীপে

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৩১২ বার

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় জরুরি ভিত্তিতে পরিবহন সেবা দিচ্ছে বাংলাদেশ বিমান বাহিনী। শনিবার (১৬ মে) শুভেচ্ছা সামগ্রী হিসেবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও মালদ্বীপে কর্মরত ১১ জন বাংলাদেশি ডাক্তারদের জরুরি ভিত্তিতে কর্মস্থলে প্রেরণের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমান ঢাকা ত্যাগ করেছে। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন আইএসপিআর।

আইএসপিআর জানায়, বাংলাদেশ বিমান বাহিনীর ১৯ সদস্যের এয়ার ক্রু এর সমন্বয়ে গঠিত এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর এম এ আওয়াল হোসেন। উক্ত মিশন সুসম্পন্ন করার জন্য বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

সহকারী বিমান বাহিনীর প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মোঃ আবুল বাশার এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরন করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।

এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ সরকারের পক্ষ হতে বন্ধুত্বের নিদর্শন স্বরুপ বিমান বাহিনীর একটি সি-১৩০বি পরিবহন বিমানের মাধ্যমে মালদ্বীপে কর্মরত ১১ জন বাংলাদেশি ডাক্তার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি শুভেচ্ছা উপহার হিসেবে মালদ্বীপে পোঁছে দেয়া হয়।

উল্লেখ্য যে, এসকল বাংলাদেশি ডাক্তার বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে তাদের কর্মস্থল মালদ্বীপে ফিরতে পারছিলেন না। বৈশ্বিক এই ক্রান্তিকালে একে অপরকে সহযোগিতার মাধ্যমে বাংলাদেশ ভাতৃত্বের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।

Barta24

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost
error: Content is protected !!