বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ০৮:৪১ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

ব্রিটিশ নাগরিকদের সিলেট থেকে ফেরাতে বাংলাদেশ বিমানের আরো ৬টি স্পেশাল ফ্লাইট

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ৬৯৯ বার

মহামারি করোনা ভাইরাসের কারনে সিলেটে আটকে পড়া ব্রিটিশ নাগরিকদেরকে সিলেট থেকে ঢাকায় ফিরিয়ে আনতে আরো ৬টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এরপর তাদেরকে ওই দিনেই ঢাকা থেকে ব্রিটিশ এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটে যুক্তরাজ্যে ফিরিয়ে নেওয়া হবে।

সুত্রে জানা যায়, ব্রিটিশ নাগরিকদের ফেরাতে আরো তিনটি বিশেষ ফ্লাইট পরিচালনার করার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। গত ১৫ মে শুক্রবার বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসন একটি ভিডিও বার্তায় বলেন, আগামী ২০, ২৬ ও ৩১ মে তিনটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে যুক্তরাজ্য সরকার। সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যাবে এ তিনটি ফ্লাইট। এ তিনটি ফ্লাইটে ৯০০ ব্রিটিশ নাগরিক যুক্তরাজ্যে যাবেন।

সুত্রে জানাযায়, আগামীকাল ২০ মে বুধবার সিলেট থেকে ব্রিটিশ নাগরিকদের ফিরিয়ে আনতে বিমানের দুইটি স্পেশাল ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। প্রথম ফ্লাইট বিজি ৪০৫২ ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যাবে সকাল সাড়ে ৮ টায়, আসবে বিজি ৪০৫৩ সকাল পৌনে ১০ টায় এবং দ্বিতীয় ফ্লাইট বিজি ৪০৫৪ ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যাবে সকাল সাড়ে ৯ টায়, আসবে বিজি ৪০৫৫ সকাল ১১ টা ৪৫ মিনিটে।

২৬ মে মঙ্গলবার একই সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশ্যে দুইটি স্পেশাল ফ্লাইট ছেড়ে যাবে। প্রথম ফ্লাইট বিজি ৪০৫৮, আসবে বিজি ৪০৫৯ এবং দ্বিতীয় ফ্লাইট বিজি ৪০৬০, আসবে বিজি ৪০৬১।

৩১ মে রবিবার একই সময়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশ্যে দুইটি স্পেশাল ফ্লাইট ছেড়ে যাবে। প্রথম ফ্লাইট বিজি ৪০৬৩, আসবে বিজি ৪০৬৩ এবং দ্বিতীয় ফ্লাইট বিজি ৪০৬৪, আসবে বিজি ৪০৬৫।

বিমানে বোয়িং ৭৩৭ উড়োজাহাজ দিয়ে এ ছয়টি বিশেষ ফ্লাইট পরিচালনা করা হব। ৬টি ফ্লাইটই ঢাকা থেকে ফেরি ফ্লাইট হিসেবে সিলেট যাবে। সিলেট থেকে ব্রিটিশ পাসপোর্টধারী নাগরিকদের নিয়ে ঢাকায় আসবে। এদের সকলেই বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। অন্য কোন যাত্রী এ ফ্লাইটগুলোতে আনা হবে না। ঢাকায় অবতারনের পর ওই দিনই তারা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে ব্রিটিশ এয়ারওয়েজের বিশেষ ফ্লাইটে লন্ডনের হিথ্রো বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে। বিমানের ঢাকা – সিলেট – ঢাকা ফ্লাইটে দুজন পাইলট ও ৬ জন কেবিন ক্রু দায়িত্ব পালন করেবেন।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশে আটকে পড়া ব্রিটিশ নাগরিকদের জন্য প্রথম দফায় চারটি ও দ্বিতীয় দফায় পাঁচটি মোট নয়টি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়। এ নয়টি বিশেষ ফ্লাইটে ১ হাজার ৮ শ ৮৭ জন ব্রিটিশ নাগরিক বাংলাদেশ থেকে ব্রিটেনে গেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost
error: Content is protected !!