রবিবার, ৩১ মে ২০২০, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

দুর্যোগ ব্যবস্থাপনায় বিমান বাহিনীর ৬ পরিবহন বিমান ও ২৯ হেলিকপ্টার প্রস্তুত

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ৪৫ বার

ঘূর্ণিঝড় আম্পান পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনায় বিমান বাহিনীর ৬টি পরিবহন বিমান এবং ২৯টি হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে। বুধবার (২০ মে) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ বিমান বাহিনীর ঘাঁটি বাশার-এ দুর্যোগ ব্যবস্থাপনা সেল গঠনসহ বিমান বাহিনীর সকল ঘাঁটিতে ২৪ ঘণ্টা প্রয়োজনীয় সহায়তা দিতে অপস্ রুম খোলা হয়েছে।

ঘূর্ণিঝড়ের এলাকা দ্রুত পরিদর্শন, ক্ষয়ক্ষতি নিরুপন ও ত্রাণ সেবা পৌঁছে দেয়ার জন্য বিমান বাহিনীর এসকল পরিবহন বিমান ও হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্ষয়ক্ষতি নিরূপণে ফটো ও ভিডিও চিত্র ধারণ করার জন্য বিমান বাহিনীর এমআই-১৭ সিরিজ হেলিকপ্টারে ক্যামেরা লাগানো হয়েছে, যার মাধ্যমে ক্ষতিগ্রস্ত এলাকার প্রকৃত চিত্র ফুটে উঠবে এবং আম্পান পরবর্তী দুর্যোগ ব্যবস্থাপনায় সহায়ক ভূমিকা পালন করবে।

এছাড়া দ্রুত উদ্ধার, ত্রাণ ও চিকিৎসা সহায়তাসহ যেকোন পরিস্থিতি মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয়, বেসামরিক প্রশাসন, স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য বিমান বাহিনী তার জনবল ও সম্পদসহ সর্বদা প্রস্তুত আছে।

অন্যদিকে দুর্গত এলাকার মানুষের মাঝে প্যারাসুটের মাধ্যমে ১০০০টি উপযুক্ত প্যাকেটে ত্রাণ সামগ্রী বিতরণের পরিকল্পনা নেওয়া হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনী জাতীয় যেকোন ধরনের দুর্যোগ মোকাবিলায় পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছে।

Barta24

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost
error: Content is protected !!