রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ১০:৪০ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

‘দেশের এভিয়েশন সেক্টর লাইফ সাপোর্টে আছে’

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ৩২২ বার

‘পরিবহনের সাথে যারা জড়িত তারা সারাসরি করোনায় আক্রান্ত হচ্ছেন। তাই আমাদের পরিবহন শ্রমিক ভাইরা নিজেদের আদরের সন্তানের কথা ভেবে ও পরিবারের কথা চিন্তা করে ঘরে থাকুন। সরকার আপনাদের সাথে আছে। শ্রমিকদের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ কোটি টাকা প্রনোদনা ঘোষণা করেছেন। যাতে গার্মেন্স শ্রমিকরা বেতন পায়। কোনো শ্রমিক যাতে চাকুরীচ্যুত না হয়।’

মঙ্গলবার দুপুর ২ টায় হবিগঞ্জে চুনারুঘাট উপজেলা কমপ্লেক্স খেলার মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত ৩০০ পরিবহন শ্রমিকদের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এ কথা বলেন।

তিনি আরও বলেন, আমাদের দেশ উন্নত দেশের তুলনায় কিছুটা ভালো আছে। চিকিৎসক, পুলিশ, প্রশাসনের লোকজন যারা সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত— হচ্ছেন তাদের জন্য সরকার ১’শ কোটি টাকা বরাদ্ধ দিয়েছে।

চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্করের সভাপতিত্বে ঈদ উপহার বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিন্টন চন্দ্র পাল, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক প্রমুখ।

প্রতিমন্ত্রী আরও বলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অনেক ক্ষতি। বিমান সরকার থেকে কোনো টাকা পায়না। বিমান যে টাকা আয় করে সে টাকা দিয়ে সরকারকে ট্যাক্স দেয়, ভ্যাট দেয়। সিভিল এভিয়েশন নিজের আয়ে চলে সরকারকে টাকা দেয়। পর্যটন কর্পোরেশন, ইন্টারকন্টিনেন্টাল, সোনারগাঁ বলেন, সবগুলোই এখন মুখ খুবড়ে পড়েছে। পুরো এভিয়েশন সেক্টর লাইফ সাপোর্টে আছে। তার পরও এ সেক্টর থেকে কোনো জনবল ছাটাই করা হচ্ছেনা। তার পরেও এ খাতে মাননীয় প্রধানমন্ত্রী ৩০ হাজার কোটি টাকা দিয়েছেন। ৫০ লাখ লোকের কাছে প্রধানমন্ত্রী মোবাইলের মাধ্যমে নিজে সরাসরি প্রতিজনে ২৫০০ টাকা পাঠাবেন। মানুষের যাতে কোনো কষ্ট না হয় সে জন্য সরকার কাজ করে যাচ্ছে।

এভিয়েশন নিউজ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!