রবিবার, ৩১ মে ২০২০, ১২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

আম্পান: কলকাতা বিমানবন্দর যখন সমুদ্র

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৬৯ বার

ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আম্পানের ছয় ঘণ্টার তাণ্ডব ও প্রবল বৃষ্টিপাতে কলকাতা বিমানবন্দর তলিয়ে গেছে ও বিমানবন্দরটির বহু স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভারতের্ পশ্চিমবঙ্গ রাজ্যের ওপর দিয়ে ঘণ্টায় ১২০ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে বয়ে যাওয়া ঝড় ও সঙ্গে ভারি বৃষ্টিপাত ধ্বংসের একটি ধারা রেখে গেছে বলে এনডিটিভি জানিয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত কলকাতাসহ রাজ্যটির দক্ষিণাঞ্চলীয় জেলাগুলোতে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

কলকাতা বিমানবন্দরের অন্তত একটি টারমাক, কয়েকটি রানওয়ে ও হ্যাঙ্গার পানিতে তলিয়ে গেছে। বিমানবন্দরের একটি অংশে কয়েকটি হ্যাঙ্গারের ছাদ ধসে পড়েছে, গণমাধ্যমে আসা ছবিতে এমনটি দেখা গেছে।

একটি উড়োজাহাজকে হাঁটু সমান পানিতে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

কর্মকর্তাদের ভাষ্য অনুযায়ী, অব্যবহৃত দুটি হ্যাঙ্গার ক্ষতিগ্রস্ত হয়ে মেরামতের অযোগ্য হয়ে পড়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত বিমানবন্দরটির সব কার্যক্রম বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ২৫ মার্চ থেকে ভারতজুড়ে লকডাউন শুরু হয়। তখন থেকে এ বিমানবন্দরে যাত্রী চলাচল বন্ধ আছে। শুধু মালবাহী বিমান ও আটকে পড়া লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য কিছু ফ্লাইট চলাচল করছিল।

স্থানীয় সময় বুধবার দুপুর প্রায় আড়াইটার দিকে আম্পান বঙ্গোপসাগর থেকে পশ্চিমবঙ্গের উপকূল হয়ে স্থলে উঠে আসতে শুরু করে। এরপর থেকে শুরু হওয়া তীব্র ঝড় ও প্রবল বৃষ্টিতে গাছপালা উপড়ে পড়ে, বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়, কলকাতা ও বহু এলাকার অনেক ঘরবাড়ি ভেঙে পড়ে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost
error: Content is protected !!