মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৪:০৯ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

আম্ফানে ভগ্নস্তূপ কলকাতা বিমানবন্দর

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ১৮৪ বার

আমফানের ভয়াল থাবা থেকে রেহাই পেল না কলকাতার নেতাজি সুভাষ বোস আন্তর্জাতিক বিমানবন্দরও। কলকাতার ওপর প্রায় ১৩৩ কিলোমিটার প্রতি ঘন্টা গতি নিয়ে আছড়ে পড়ে মারাত্মক ক্রান্তীয় ঘুর্ণিঝড় আমফান৷ যার জেরে কার্যত ভগ্নস্তূপ বিমানবন্দর। দেখে বোঝার উপায় নেই এটি বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ বিমানবন্দর।

আমফানের জেরে জল থই থই গোটা বিমানবন্দর চত্বর। বেশ কয়েকটি জায়গায় ভেঙে পড়েছে শেড ও। ক্ষতিগ্রস্ত হয়েছে দাঁড়িয়ে থাকা বিমান গুলিও। সম্পূর্ণ ক্ষয়ক্ষতির হিসেব করতে কয়েকদিন সময় লাগবে বলেই জানিয়েছে বিমান বন্দর আধিকারিকরা।
প্রসঙ্গত, লকডাউনের চতুর্থ দফায় অন্যান্য অনেক সুযোগের সাথে ছাড় মিলতে পারে বিমান পরিষেবাতেও, এমনই জল্পনা চলছিল। এবার ভারতের বেসামরিক বিমান পরিষেবা মন্ত্রী হরদীপ সিং পুরী টুইট করে জানালেন পরিকল্পনার কথা।
ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামো মেনে নিয়েই মন্ত্রী জানিয়েছেন, দেশের অঙ্গরাজ্যগুলির থেকে মতামত নিয়ে তবেই চালু হবে বিমান পরিষেবা। তিনি লেখেন, বেসামরিক বিমান পরিষেবা শুধু মাত্রে কেন্দ্রের হতে পারে না, যুক্তরাষ্ট্রীয় কাঠামো মেনে যে সব রাজ্যে বিমান ওঠা-নামা করবে তাদেরকেও প্রস্তুতি নিতে হবে। যদিও এই পরিস্থিতিতে কলকাতা বিমানবন্দর থেকে বিমান পরিষেবা কবে চালু করা যাবে এখনই বলা যাচ্ছে না।

এভিয়েশন নিউজ

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!