রবিবার, ৩১ মে ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

আজ থেকে নয়টি রুটে ফের চালু হচ্ছে এমিরেটসের ফ্লাইট

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৩৭৭ বার

করোনা ভাইরাস মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ থেকে নয়টি রুটে ফের ফ্লাইট চালু করছে এমিরেটস এয়ারলাইন। বুধবার এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, ২১ মে থেকে লন্ডন, ফ্রাঙ্কফুর্ট, প্যারিস, মিলান, মাদ্রিদ, শিকাগো, টরোন্টো, সিডনি ও মেলবোর্নে নির্ধারিত শিডিউলে ফ্লাইট চালু করবে তারা।

এছাড়া, ব্রিটেন ও অস্ট্রেলিয়ার যাত্রীদের দুবাই সংযোগ দেয়ারও প্রস্তাব দিয়েছে এমিরেটস কর্তৃপক্ষ। দুবাইতে লকডাউন শিথিল করে পার্ক, বেসরকারি সমুদ্র সৈকত খুলে দেয়ার পরের দিনই এ ঘোষণা দিল জনপ্রিয় এয়ারলাইনটি।

আমিরাতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ডব্লিউএএম জানিয়েছে, লকডাউন শিথিলের অংশ হিসেবে এখন থেকে দুবাইয়ের সব হোটেল ও সরকারি পার্ক জনসাধারণের জন্য উন্মুক্ত ঘোষণা করা হয়েছে। তবে পার্কে এক জায়গায় পাঁচজনের বেশি জড়ো হওয়া যাবে না।

এছাড়া হোটেলের অতিথিদের জন্য বেসরকারি সৈকতও খুলে দেয়া হয়েছে। তবে পর্যাপ্ত সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। দুবাইয়ে ট্রাম ও ফেরি সার্ভিসও ফের চালু হয়েছে। তবে শহরটিতে মসজিদ, নাইটক্লাব ও সরকারি সমুদ্র সৈকত এখনও বন্ধ।

করোনা ভাইরাস প্রতিরোধে গত ৫ এপ্রিল থেকে লকডাউন শুরু হয় দুবাইয়ে। পাশাপাশি জারি করা হয় ২৪ ঘণ্টার কারফিউ। গত ২৪ এপ্রিল নিষেধাজ্ঞা শিথিল করে কর্তৃপক্ষ। সে সময় ২৪ ঘণ্টার কারফিউ কমিয়ে রাতে আট ঘণ্টায় নামিয়ে আনা হয়। এছাড়া ধারণক্ষমতার ৩০ শতাংশ জনসমাগমের শর্তে খুলে দেয়া হয়েছে সব রেস্টুরেন্ট-শপিংমলও।

দুবাইয়ের মতো আমিরাতের অন্যান্য শহরেও শিথিল হয়েছে লকডাউন। দেশটির রাজধানী আবুধাবিতে বেশ কিছু শপিংমল খুলে দেয়া হয়েছে। শারজাহতেও শপিংমল খোলা, সেখানে রেস্টুরেন্টে খাওয়ার অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ।

সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত ১৯ হাজার ৬৬১ জনের শরীরে ধরা পড়েছে নভেল করোনাভাইরাস। মারা গেছেন অন্তত ২০৩ জন, যা এ অঞ্চলের উপসাগরীয় দেশগুলোর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ।

আমিরাতে নিম্নআয়ের অভিবাসী কর্মীদের মধ্যে সম্প্রতি ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এর পরপরই অবশ্য পরীক্ষার সংখ্যা বাড়িয়ে দিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার দেশটি ঘোষণা দিয়েছে, এখন থেকে সব আমিরাতি নাগরিক, স্থানীয় কর্মী, অন্তঃসত্ত্বা ও ৫০ বছর বয়সোর্ধ্বদের করোনা পরীক্ষা হবে বিনামূল্যে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By BanglaHost
error: Content is protected !!