বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ১২:২৯ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

‘পর্যটনকে এগিয়ে নিতে নতুন পদ্ধতি উদ্ভাবন করতে হবে’

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : রবিবার, ২৪ মে, ২০২০
  • ১৯০ বার

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে দেশ কঠিন দুঃসময় পার করছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি।

তিনি বলেন, ‘এ সমস্যা শুধু বাংলাদেশের জন্য নয়, এটি একটি বৈশ্বিক সমস্যা। সারা বিশ্বে করোনার প্রভাব পড়েছে। করোনা মহামারির জন্য সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সম্ভাবনাময় পর্যটন শিল্প।’

রোববার (২৪ মে) বেলা ২টায় ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর সদস্যদের করোনা সংকট থেকে উত্তরণ ও পেশাগত দক্ষতা বৃদ্ধি সম্পর্কিত ২ দিনব্যাপী অনলাইন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মো. মাহবুব আলী বলেন, ‘করোনা পরবর্তীকালে বাংলাদেশের পর্যটন খাতকে কীভাবে সামনের দিকে এগিয়ে নেয়া যায়, সে বিষয়ে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে। উদ্ভাবন করতে হবে নতুন নতুন উপায়। এর জন্য তিনি প্রাইভেট স্টেকহোল্ডারদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে নতুন নতুন পদ্ধতি উদ্ভাবন ও অবলম্বনের জন্য অনুরোধ জানান।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদের সভাপতিত্বে অনলাইন কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক (যুগ্ম সচিব) আবু তাহের মুহাম্মদ জাবের ও ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর সভাপতি রাফিউজ্জামান।

কর্মশালায় আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর পরিচালক (অর্থ) মনিরুজ্জামান মাসুমসহ আলোচকরা। এই প্রশিক্ষণে অনলাইনে ঢাকার ৪০ জন ট্যুর অপারেটর অংশ নেয়।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ বলেন, এই মহামারি থেকে আমাদের পর্যটন শিল্পের উত্তরণের জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের কার্যক্রম জোরদার করা হয়েছে। আমাদের সকল স্টেকহোল্ডারগণের সঙ্গে একত্রিত হয়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড পর্যটন উন্নয়ন এবং পর্যটন শিল্পের সঙ্গে যুক্ত দেশের ৪০ লাখ মানুষের কল্যাণের জন্য কাজ করছে।

Bangla news

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!