বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ১২:৫০ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

৩১ দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে জার্মানি সরকার

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ মে, ২০২০
  • ৪১২ বার

করোনা ভাইরাসের কারণে ইতালি, ফ্রান্স, যুক্তরাজ্য ও স্পেন ব্যাপক আকারে ভুগলেও প্রতিবেশী দেশ জার্মানি শক্তভাবে মোকাবিলা করেছে। যেখানে গত ১৭ মার্চ চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের অধীনে জার্মান সরকার বিশ্বব্যাপী দেশটির জনগনের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল। তবে ইউরোপের পরিস্থিতি আস্তে আস্তে স্বাভাবিক হওয়ায় আগামী মাস থেকেই ৩১টি দেশে এই নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে জার্মান সরকার।

বুধবার ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে কেবিনেটে একটি ড্রাফট ডকুমেন্ট যাবে। যেখানে ইউরোপিয়ান ইউনিয়নের অধীনে থাকা ২৬টি দেশসহ যুক্তরাজ্য এবং ইউরোপিয়ান ইউনিয়নের বাইরের দেশ আইসল্যান্ড ও নরওয়ে যারা কিনা শেনজেন জোনের বর্ডার মুক্ত দেশ, এই দেশগুলোর ওপরই মূলত ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে দেয়া হচ্ছে।

প্রস্তাবনা অনুযায়ী আগামী ১৫ জুন এই ভ্রমণ নিষেধাজ্ঞা উঠে যেতে পারে। যেখানে আসছে গ্রীষ্মে পর্যটকদের জন্য এটা বড় এক সিদ্ধান্তই নেওয়া হলো। জার্মানি অবশ্য ইতোমধ্যে তার নিকট প্রতিবেশী দেশ অস্ট্রিয়া ও সুইজারল্যান্ডের সঙ্গে বর্ডার খুলে দেয়ার পরিকল্পনা হাতে নিয়েছে সেই একই তারিখে।

এখানে অবশ্য একটি প্রতিবন্ধকতা রয়ে যাচ্ছে। কেননা ইউরোপিয়ান ইউনিয়ন এ ব্যাপারে সম্মত হতে হবে যে প্রতিটি দেশে ১ লাখ মানুষের মাঝে সর্বোচ্চ ৫০ জন আক্রান্ত হচ্ছে।

এর আগে ইউরোপিয়ান ইউনিয়ন একটি নির্দেশনায় জানিয়ে দিয়েছে কিভাবে দেশগুলো তাদের বর্ডার নিষেধাজ্ঞা তুলে নেবে। যুক্তরাজ্য অবশ্য আগামী ৮ জুন থেকে তাদের দেশে ভ্রমণের ক্ষেত্রে ১৪ দিনের কোয়ারেন্টিনের বাধ্যকতা দিয়েছে।

Barta24

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!