বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
উড়তে যাচ্ছে বিশ্বের বৃহত্তম ইলেকট্রিক বিমান ইন্ডিগোর ২ বিমানে ৫ যাত্রী করোনা পজিটিভ ! আতঙ্ক বিমান যাত্রায় যুক্তরাষ্ট্রে ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে বোয়িং দক্ষিণ কোরিয়ায় আরও ৫ বাংলাদেশি করোনা আক্রান্ত ইউএস-বাংলার ফ্লাইট চলাচল শুরু ১ জুন থেকে পরিবারের ৪ সদস্যকে আনতে ১৮০ আসনের উড়োজাহাজ ভাড়া! অভ্যন্তরীণ রুটে টিকিট বিক্রির ঘোষণা দিয়েছে বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ার ঢাকা কাস্টমস হাউজের ৩ রাজস্ব কর্মকর্তা করোনা আক্রান্ত ১৫ জুন পর্যন্ত আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচলের নিষেধাজ্ঞা বাড়িয়েছে বেবিচক অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের ক্ষেত্রে বেবিচকের যে নির্দেশনা মানতে হবে

অভ্যন্তরীণ ফ্লাইট চালু করতে চায় বেসরকারি এয়ারলাইন্সগুলো

এভিয়েশন বার্তা ডেস্ক রিপোর্ট:
  • আপডেট টাইম : বুধবার, ২৭ মে, ২০২০
  • ৮৭৫ বার

করোনা ভাইরাস সংকটে দুই মাসের বেশি বন্ধ থাকা বিমান চলাচল আবার শুরু করতে চায় দেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থাগুলো।

বেসরকারি এয়ারলাইন্সগুলোর সংগঠন এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এওএবি) অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়ার জন্য বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচককে) আবেদন জানাবে।

সংগঠনের উপদেষ্টা এ টি এম নজরুল ইসলাম বুধবার বলেন, “আজকে সংগঠনের এক বিশেষ সভায় এই আবেদন জানানোর সিদ্ধান্ত হয়েছে।”

দেশের অর্থনৈতিক উন্নয়নে বিমান চলাচলের গুরুত্ব তুলে ধরে বিমান বাহিনীর সাবেক এই উইং কমান্ডার বলেন, “দেশের উন্নয়নকে ধরে রাখতে হলে ফ্লাইট চলাচল স্বাভাবিক করে দেওয়া জরুরি।”

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে অনলাইনে এই বিশেষ সভার আয়োজন করা হয় জানিয়ে সংগঠনের মহাসচিব ও বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, “আমরা প্রথমে অভ্যন্তীণ রুটে বিমান চলাচলের আবেদন জানাব। সেটা চালু হয়ে গেলে ভবিষ্যতে আন্তর্জাতিক রুটেও ফ্লাইট চালু করা যাবে বলে মনে হয়।”

এছাড়াও সভায় অ্যারোনটিক্যাল ও নন অ্যারোনটিক্যাল চার্জ মওকুফ, জ্বালানির মূল্য কমানো এবং এই পরিস্থিতিতে এভিয়েশন খাত সংশ্লিষ্টরা কীভাবে সরাসরি সরকারের দেওয়া ঋণ সুবিধা পেতে পারেন সে বিষয়ে আলোলনা হয়েছে বলেও জানান তিনি।

মফিজুর বলেন, “এভিয়েশন খাতকে এগিয়ে নিতে আমরা সংশ্লিষ্ট সবার কাছে আমাদের প্রয়োজনের কথা তুলে ধরে সেই ব্যাপারে ভূমিকা নেওয়ার জন্য তাদের কাছে আবেদন জানাব।”

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ। পরে অন্যান্য দেশের সঙ্গেও ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়।

বর্তমানে চীন ছাড়া অন্য সব দেশের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইটও। তবে চার্টার্ড ফ্লাইট ও কার্গোবাহী ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স ও জরুরি অবতরণ নিষেধাজ্ঞার আওতামুক্ত আছে।

BD news

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
★ এই ওয়েব সাইটের কোন লেখা বা ছবি অনুমতি ছাড়া  অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Bangla Webs
error: Content is protected !!